বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:১২ পূর্বাহ্ন
শিরোনাম
প্রেমিকার ব্যাগে প্রেমিকের মরদেহ, ‘চরিত্রহীন’ বলায় হত্যা মামলায় ক্ষিপ্ত হয়ে মোটরসাইকেলে আগুন দিলেন যুবক লক্ষ্মীপুরে একই পরিবারের ৪ ভুয়া চিকিৎসকের জরিমানা রামগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পের মধ্য দিয়ে উদ্বোধন হলো টিচার্স মেডিকেল সেন্টার রামগঞ্জে সরকারি কর্মচারী কল্যাণ সমিতির ঈদ পুনর্মিলনী ও সংবর্ধণা অনুষ্ঠিত রামগঞ্জে মাদ্রাসা ভবন নিলাম নিয়ে সভাপতি ও প্রিন্সিপালের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ রামগঞ্জে নিখোঁজের ২৩দিনেও সন্ধান মেলেনি আওয়ামীলীগ নেতার রামগঞ্জে ব্যবসায়ীকে মিথ্যে মামলা দিয়ে হয়রানি রামগঞ্জে লাল, সবুজ টিমের ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রামগঞ্জে অর্থ আত্মসাৎ মামলায় প্রতারক নুরআলম জেলহাজতে রামগঞ্জ সরকারী হাসপাতাল পরিদর্শনে গিয়ে রোগীদের খোঁজ-খবর নিলেন এমপি আনোয়ার খান রামগঞ্জে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত রামগঞ্জে নাগমুদ কেআই ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার ১৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রামগঞ্জ পৌরসভার বাজেট ঘোষনা রামগঞ্জে দাবীকৃত চাঁদা না পাওয়ায় হামলা, আহত- ৮ রামগঞ্জে সড়কের ইট বিক্রি করলেন আওয়ামীল নেতা রামগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতিকে প্রান নাশের হুমকী, থানায় অভিযোগ রামগঞ্জে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত নৌকা প্রতীকে মনোয়ন চাওয়া আমার রাজনৈতিক অধিকার- ব্যারিস্টার বাহার রামগঞ্জে যায়যায়দিনের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত



জমে উঠেছে লক্ষ্মীপুরের উপ-নির্বাচন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ৫৬৯ Time View

নিজস্ব প্রতিনিধি,রামগঞ্জ কন্ঠ,১৫ জুনঃ ৭বছরের সাজাপ্রাপ্ত কুয়েতের কারাগারে বন্দি শহিদ ইসলাম পাপুলের আসনে-লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) উপ-নির্বাচনে নৌকা ও লাঙ্গলের প্রতীকের লড়াই হবে। আওয়ামী লীগের প্রার্থী জেলা আ’লীগের সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরি নয়ন ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা শেখ ফায়েজ উল্যাহ শিপন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ৭ জুন থেকে নির্বাচন কমিশনের ঘোষনার পর -এডভোকেট নয়ন পৌরশহর সহ পৌরসভাসহ ১৯টি ইউনিয়নে নেতা-কর্মিদের নিয়ে ভোট দিতে ভোটারদের উদ্ভুদ্ধ করে মিছিল, সভা-সমাবেশ করছেন। জাপা নেতা শিপন দলের নেতা-কর্মীদের নিয়ে গ্রামে-গ্রামে তার পক্ষে ভোট ভিক্ষা চাইছেন।

এদিকে, রায়পুর পৌরসভার কাউন্সিলর ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি আনোয়ার হোসেন বাহার  ও সাধারণ সম্পাদক আসাদুল হক চৌধুরি দলের প্রার্থী শেখ ফায়েজ উল্লাহ শিপনের লাঙ্গলের পক্ষে প্রচারণা না করায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন জাপার কেন্দ্রীয় কমিটির নেতা ও প্রার্থী ফায়েজ উল্রাহ শিপন। তবে- আনোয়ার হোসেন বাহার বলেন, দলের স্থানীয় কোন নেতার সাথে শিপনের যোগাযোগ নেই।
নির্বাচন করার প্রথম দিকে দলের ৭৩ নেতা-কর্মীকে নিয়ে সভা করেছিলাম। সেখানে ও নির্বাচনের সময় সিপন কেন্দ্র খরচ বহন না করার কথা বলায় কেও এখন এগিয়ে আসছে না। সে নির্বাচন নয়-দলকে ধ্বংস করার জন্য আসছে।

রায়পুরের পৌরসভাসহ ১০টি ইউনিয়ন এবং সদর উপজেলার নয়টি ইউনিয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির  প্রার্থীর প্রচারণা জমে উঠেছে। প্রতিশ্রুতিতেও কেউ পিছিয়ে নেই।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরি নয়ন সদর উপজেলার চররুহিতা গ্রামের বাসিন্দা ও জেলা শহরে পরিবার নিয়ে বসবাস। অপরদিকে, জাতীয় পার্টির প্রার্থী ও কেন্দ্রীয় নেতা শেখ ফায়েজ উল্লাহ শিপন রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের বাসাবাসি বাজার এলাকার বাসিন্দা।

আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট নয়ন কিছুটা সুবিধাজনক অবস্থানে রয়েছেন বলে মাঠপর্যায়ে ঘুরে নানা শ্রেণি–পেশার ভোটারের সঙ্গে কথা বলে জানা গেছে। স্থানীয় লোকজন জানান, অনেক আসনে মহাজোট হলেও এ আসনে নৌকা আর লাঙ্গল এক হলো না। তাই তারা পৃথক প্রার্থী হয়।

জাতীয় পার্টির প্রার্থী শেখ ফায়েজ উল্লাহ শিপন বলেন, এলাকায় জাতীয় পার্টির অবস্থান আগের চেয়ে এবার আরও ভালো। লাঙ্গল প্রতীকের পক্ষে জোয়ার উঠেছে। নির্বাচিত হলে তিনি এলাকার উন্নয়নে কাজ করবেন। মাদকমুক্ত সমাজ গঠনে সামাজিক আন্দোলন করে গড়ে তুলবেন।

লক্ষ্মীপুর-২ এ সংসদীয় আসনটি, সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ১৩৬টি ভোট কেন্দ্রের মাধ্যমে চার লক্ষ দুই হাজার নয়শত তেষট্টি জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উল্লেখ্য- গত ৪ মার্চ নির্বাচন কমিশন ওই আসনে ১১ এপ্রিল উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে।কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে আগামী ২১ জুন নির্ধারণ করা হয়। ওই তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন বিএনপি নেতা ও সাবেক সাংসদ আবুল খায়ের ভূঁইয়া। তার দাবি, ২০১৮ সালের নির্বাচনে শহিদ ইসলাম পাপুলের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে নিয়ে ইলেকশন ট্রাইব্যুনালে মামলা করেছিলেন। সোমবার (১৪ জুন) ওই রিট খারিজ করেন হাইকোর্ট। অন্যদিকে-গত ৪ মার্চ পাপুলের এমপি পদ রক্ষায় তার বোন নুরুন্নাহার বেগম ও রায়পুরের স্বেচ্ছাসেবকলীগ নেতা সালাহ উদ্দিন লিটন হাইকোর্টে রিট করেন। আসনটি শূন্য ঘোষণাকে অবৈধ এবং পাপুলের এমপি পদ বহাল রাখতে রিট করা হয়। গত ৭ জুন আদালত রিটটি খারিজ করে দিয়েছেন ৷



More News Of This Category
© All rights reserved © 2020 banglahost
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin