বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
লক্ষ্মীপুরে যুবলীগ নেতা হত্যা মামলায় ৫ নেতা কারাগারে রামগঞ্জে পারিবারিক বিরোধে শিক্ষিকাকে পিটিয়ে জখম জেলা আ.লীগের সম্মেলন আজ, শীর্ষ পদে লড়ছেন রামগঞ্জের দুই সিনিয়র নেতা রামগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন উদ্ভোধন প্রতিদ্বন্দ্বিতা থাকবে, প্রতিহিংসা নয়- আওয়ামিলীগের প্রস্তুতি সভায় সিনিয়র নেতৃবৃন্ধ রামগঞ্জে ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি অপূর্ব সাহা, সম্পাদক অমৃত লাল রামগঞ্জে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত রামগঞ্জ উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা স্থগিত গাছের ডাল কাটাকে কেন্দ্র করে প্রান গেলো ভাইবোনের রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যায় উন্নীতকরন সিত্রাং মোকাবেলায় রামগঞ্জ উপজেলা প্রশাসনের জরুরি সভা রিজার্ভ কমে ৩৫ বিলিয়ন ডলারের ঘরে পানির নিচ থেকে মাটি তুলে আনতে গিয়ে নিখোঁজ তরুণ লক্ষ্মীপুরে দুই হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রামগঞ্জে শিক্ষকের উপর ছাত্রলীগ নেতার হামলা, বিচারের দাবিতে মানববন্ধন রামগঞ্জে বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন রামগঞ্জে ইউপি সদস্যকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার চেষ্টা ফাঁস লাগানো অবস্থায় ব্যবসায়ীর লাশ উদ্ধার রামগঞ্জে ক্বওমী মাদরাসা ঐক্য পরিষদের উদ্যোগে ফিকহী সেমিনার রাঙামাটিতে জশনে জুলুছে মুসল্লির ঢল



সাবেক এমপি আউয়ালের বিরুদ্ধে রামগঞ্জে জমি দখলের অভিযোগ

Reporter Name
  • Update Time : সোমবার, ২৪ মে, ২০২১
  • ৬৮০ Time View
ফাইল ছবি।

নিজস্ব প্রতিনিধি, রামগঞ্জ কন্ঠ, রামগঞ্জ, ২৪ মেঃ পল্লবীতে সাহিনুদ্দীন হত্যা মামলার প্রধান আসামী লহ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও তরিকত ফেডারেশনের সাবেক মহসচিব এমএ আউয়ালের বিরুদ্ধে তার নিজ এলাকা লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভার সোনাপুরে জোর করে অন্যের জমি দখল করার অভিযোগ রয়েছে।

 

সুত্রে জানা যায়, লায়ন এমএ আউয়াল ২০১৪ ইং সালের ৫ জানুয়ারী সংসদ সদস্য নির্বাচিত হওয়ার কয়েকমাস পরই রামগঞ্জ পৌরসভার সোনাপুর ৪৫ নম্বর মৌজায় ১৪শত ও ১৪শত ০৩ এবং ১৪শত ০৭ নম্বর দাগে হিন্দু ধর্মালম্বী সোনাপুর নাফিত বাড়ির মুক্তিযোদ্ধা হারাদন চন্দ্র শীলের ১৭ শতাংশ মূল্যবান জমি দখল করেন। হারাদন চন্দ্র শীল মারা যাওয়ার পর তার কোন ওয়ারিশ না থাকায় আউয়ালের একান্ত সহকারি ফরিদ আহম্মেদ বাঙ্গালী ও শেখ মিজান সুকৌশলে হারাদন চন্দ্র শীলের দু:সম্পর্কের মামাত ভাই নারায়নপুর শীল বাড়ির রাধারাম শীলকে ওয়ারিশ সাজিয়ে রেজেষ্টারী করে তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে ওই জমি দখলে নেন।

 

বিষয়টি জানাজানি হলে উক্ত সম্পতি হিন্দ কল্যান ট্রাষ্টের দাবি করে হরিসভা বাড়ির সুধাংশ মাষ্টার, বনিক বাড়ির কেশব বনিক, মাধম বনিক আদালতে মামলা করেন যাহা এখনও চলমান।

 

সুধাংশ বনিক জানান, হারাধন চন্দ্র শীল পরলোক গমন করার পূর্বে তার কোন ওয়ারিশ না থাকায় সোনাপুর ৪৫ নম্বর মৌজায় উক্ত দাগে ১৭ শতাংশ অধিক মূল্যবান জমি হিন্দু কল্যান ট্রাষ্টে রেজেষ্টারি করে দিয়ে যান। আউয়াল সাহেব সংসদ সদস্য হয়ে অন্য কাউকে ওয়ারিশ বানিয়ে ওই জমি পূনরায় রেজেষ্টারী করে তার বাহিনী দিয়ে জবরদখল করে রেখেছেন।

 

এমএ আউয়ালের ততকালিন একান্ত সহকারি মিজানুর রহমান জানান, ততকালিন পৌর তরিকতের নেতা রফিকুল ইসলামের মাধ্যামে এম এ আউয়ালএ জমির খরিদ করার পর সুধাংশরা মামলা করেছে । পরে কিভাবে সমাধান হয়েছে এটা আমার জানা নাই।

 

এই ব্যপারে জমির মধ্যস্থতাকারী তরিকত নেতা রফিক জানান, এখানে জমি মোট ১৪৭ শতাংশ তার মধ্যে এমপি আউয়ালের দখলে ১৭ শতাংশ। মামলা চলমান থাকলেও সুধাংশকে আমরা কিছু টাকা দিয়েছি সমাধানের জন্য আশা করি অচিরে সমাধান হবে।

 

সোনপুর ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফায়সাল মাল ও পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক অপু মাল জানান, এমপি থাকাবস্তায় আউয়াল সাহেব হারাদন শীলের এ জমি জবরদখল করেছেন। তার লোকজন রামগঞ্জের বিভিন্ন স্থানে এ রকম আরো অনেক জাগা দখল করেছেন। এখন তার গ্রেপ্তারে রামগঞ্জবাসী আনন্দিত।



More News Of This Category



© All rights reserved © 2020 banglahost
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin