সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে রামগঞ্জ কন্ঠ”র সম্পাদক কবির সাধারণ সম্পাদক নির্বাচিত সাবেক কর কমিশনার সুলতান মাহমুদের বিরুদ্ধে তদন্ত শুরু রামগঞ্জে স্বপ্ন’র অত্যাধুনিক আউটলেট উদ্বোধন রামগঞ্জে করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন সভাপতি পারভেজ, সম্পাদক হৃদয় রামগঞ্জে ভাটরা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন: সভাপতি-শেখ জীবন, সম্পাদক- ফারুক মাহামুদ রামগঞ্জে ৫ম বর্ষপূর্তি উপলক্ষে সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ রামগঞ্জে মাদ্রাসার উদ্যোগে উদ্বোধনী ক্লাস ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত বাংলাদেশে বিনামূল্যে বই বিতরণ বিশ্বে রোল মডেল- ড. আনোয়ার হোসেন খান রামগঞ্জে জামালপুর সুন্নাহ্ তা’লীমুল কোরআন মাদ্রাসার বার্ষিক ফলাফল, পুরস্কার ও বিনামূল্যে বই বিতরণী অনুষ্ঠিত রামগঞ্জে রাহমানিয়া মাদ্রাসার উদ্যোগে ১২তম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত লক্ষ্মীপুরে যুবলীগ নেতা হত্যা মামলায় ৫ নেতা কারাগারে রামগঞ্জে পারিবারিক বিরোধে শিক্ষিকাকে পিটিয়ে জখম জেলা আ.লীগের সম্মেলন আজ, শীর্ষ পদে লড়ছেন রামগঞ্জের দুই সিনিয়র নেতা রামগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন উদ্ভোধন প্রতিদ্বন্দ্বিতা থাকবে, প্রতিহিংসা নয়- আওয়ামিলীগের প্রস্তুতি সভায় সিনিয়র নেতৃবৃন্ধ রামগঞ্জে ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি অপূর্ব সাহা, সম্পাদক অমৃত লাল রামগঞ্জে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত রামগঞ্জ উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা স্থগিত গাছের ডাল কাটাকে কেন্দ্র করে প্রান গেলো ভাইবোনের রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যায় উন্নীতকরন



সাবেক কর কমিশনার সুলতান মাহমুদের বিরুদ্ধে তদন্ত শুরু

Reporter Name
  • Update Time : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
  • ২ Time View

নিজস্ব প্রতিনিধি, রামগঞ্জ কন্ঠ, রামগঞ্জঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে সাবেক কর কমিশনার সুলতান মাহমুদের মুক্তিযোদ্ধা গেজেট বাতিলের দাবীতে দায়েরকৃত অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত শুরু হয়েছে। মুক্তিযোদ্ধা যাচাই -বাছাই তদন্ত কমিটির আহবায়ক রামগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদ হাসান স্বাক্ষরিত একটি চিঠিতে আগামী ৩০ জানুয়ারি দুপুর ১২ টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র ও প্রমানাধী নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরার কার্যালয়ে স্বশরীরে উপস্থিত থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। গত ২০২২ইং সালের ২৭ জুলাই বীর মুক্তিযোদ্ধা তোসাদ্দেক হোসেনের দায়েরকৃত সুলতান মাহমুদের মুক্তিযোদ্ধা গেজেট বাতিলের দাবীতে অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির আহবায়ক এ চিঠি প্রদান করেন।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, রামগঞ্জ উপজেলার ১নং কাঞ্চনপুর ইউনিয়নের পূর্ব বিঘা মজুমদার বাড়ির মৃত.আলী আহম্মদ মজুমদারের ছেলে সাবেক কর কমিশনার সুলতান মাহমুদ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে নিজেকে মুক্তিযোদ্ধা হিসাবে বেশ কয়েক বছর থেকে সরকারি ভাতা ও সকল সুবিদা ভোগ করে আসছে। কিন্তু হঠাৎ ২০২২ইং সালে তোসাদ্দেক হোসেন নামের এক বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদের গেজেট বাতিলের দাবীতে প্রধানমন্ত্রীর কার্যালয়, মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল ঢাকা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। যার পরিপ্রেক্ষিতে আগামী ৩০ জানুয়ারী (সোমবার) দুপুরে জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন, শিক্ষাগত যোগ্যতার সনদ ভারতীয় তালিকা ফটোকপি, লাল মুক্তি বার্তার কপি, প্রধানমন্ত্রী কতৃক স্বাক্ষরিত সনদ, যুদ্ধকালীন সময়ে তিনজন সহকর্মী মুক্তিযোদ্ধার নাম, প্রশিক্ষন গ্রহনের স্থান সময়কাল, সেক্টর নাস্বার ও কমান্ডারের নাম, বিসিএস গেজেট এবং বেসামরিক গেজেটের কাগজপত্র ও প্রমানাধী নিয়ে উপস্থিত থাকার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত থাকার জন্য নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে সাবেক কর কমিশনারের সাথে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রামগঞ্জ উপজেলা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আকম রুহুল আমিন জানান, সাবেক কর কমশিনার মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ কখন কোথায় যুদ্ধ করেছে তা আমাদের জানা নেই। মোটকথা সে রামগঞ্জে আমাদের সাথে কোথাও যুদ্ধে অংশগ্রহন করেননি। কিসের ভিত্তিতে উনি গেজেটভূক্ত হয়েছেন তাও আমি জানি না।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহবায়ক উম্মে হাবীবা মীরা জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে আগামী ৩০ জানুয়ারী প্রয়োজনীয় সকল কাগজপত্র নিয়ে সুলতান মাহমুদকে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।



More News Of This Category



© All rights reserved © 2020 banglahost
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin