শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
রামগঞ্জে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা লোহাগাড়ায় পানিতে ডুবে দু` শিশুর মৃত্যু রামগঞ্জে সিএনজি-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ, স্কুল ছাত্র নিহত রামগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী পালিত রামগঞ্জে ম্যাজিস্ট্রেট পরিচয়ে স্বামী স্ত্রীর প্রতারণা, আড়াই কোটি টাকা আত্মসাৎ বিক্রির জন্য ছেলেকে বাজারে তুললেন মা, দাম চাইলেন ১২ হাজার এমপি-মন্ত্রী আর আওয়ামী লীগের কর্মীরাই বেহেশতে আছেন: জিএম কাদের রামগঞ্জে ঝুঁকিপূর্ন বাঁশের সাঁকো দিয়ে মুসুল্লি এবং শিক্ষার্থীদের পারাপার প্রেমিকার ব্যাগে প্রেমিকের মরদেহ, ‘চরিত্রহীন’ বলায় হত্যা মামলায় ক্ষিপ্ত হয়ে মোটরসাইকেলে আগুন দিলেন যুবক লক্ষ্মীপুরে একই পরিবারের ৪ ভুয়া চিকিৎসকের জরিমানা রামগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পের মধ্য দিয়ে উদ্বোধন হলো টিচার্স মেডিকেল সেন্টার রামগঞ্জে সরকারি কর্মচারী কল্যাণ সমিতির ঈদ পুনর্মিলনী ও সংবর্ধণা অনুষ্ঠিত রামগঞ্জে মাদ্রাসা ভবন নিলাম নিয়ে সভাপতি ও প্রিন্সিপালের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ রামগঞ্জে নিখোঁজের ২৩দিনেও সন্ধান মেলেনি আওয়ামীলীগ নেতার রামগঞ্জে ব্যবসায়ীকে মিথ্যে মামলা দিয়ে হয়রানি রামগঞ্জে লাল, সবুজ টিমের ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রামগঞ্জে অর্থ আত্মসাৎ মামলায় প্রতারক নুরআলম জেলহাজতে রামগঞ্জ সরকারী হাসপাতাল পরিদর্শনে গিয়ে রোগীদের খোঁজ-খবর নিলেন এমপি আনোয়ার খান রামগঞ্জে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত



রামগঞ্জে দেশীয় ফল প্রদর্শনী ও আপ্যায়ন উৎসব পালিত

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ১৭০ Time View
সাবেক কর কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ সুলতান মাহমুদের উদ্যোগে দেশীয় ফল প্রদর্শনী ও আপ্যায়ন উৎসব

নিজস্ব প্রতিনিধি, রামগঞ্জ কন্ঠ, রামগঞ্জঃ লক্ষ্মীরের রামগঞ্জ উপজেলার ফতেহপুর বীর মুক্তিযোদ্ধা মরহুম ডাক্তার অহিদুর রহমানের বসত বাড়িতে সাবেক কর কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ সুলতান মাহমুদের উদ্যোগে দেশীয় ফল প্রদর্শনী ও আপ্যায়ন উৎসব-২০২২ পালিত হয়েছে।

৩ জুন রোজ শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২ টা এবং বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সর্বসাধারনের জন্য এই দেশীয় ফলের প্রদর্শনী ও আপ্যায়ন উৎসব পালন করা হয়।

এইসময়ে বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ বলেন, ‘আলোর দিশারি’ একটি দায়িত্ব পরিপালনমূলক উদ্যোগ এটি। এই অনুষ্ঠানে মাধ্যমে গ্রামগঞ্জের সকল মানুষের কাছে দেশীয় ফলের উপরিকারিতা সম্পর্কে বোঝানোর চেষ্ঠা করা হয়েছে। দেশীয় ফলের যতœ নিলে তাতে রতœ মিলবে। দেশীয় ফল এক একটি ঔষধের ন্যায় কাজ করে। গ্রামগঞ্জ থেকে আমাদের অনেক ফল হারিয়ে যাচ্ছে। যাদের এখন খুজে পাওয়া যায় না। আমরা এগুলোকে পুনরুদ্ধার করার চেষ্ঠা করব এই উৎসবের মাধ্যমে। বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ আরো বলেন, আমি আমার এই উৎসবটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করলাম।

এই উৎসবের মাঝে রাখা হয়েছে, আম, জাম, কাঁঠাল, কলা, আনারস, পেয়ারা, লিচু, আমলকি, আপেল, কমলা, মালটা, আঙুর, ডালিমসহ অসংখ্য ধরনের দেশীয় ফলের ব্যবস্তা করা হয়েছে এবং সর্বসাধারনের জন্য তা উন্মুক্ত রাখা হয়।

এসময়ে এলাকার বিশিষ্ট জনেরা সহ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। তাহাদেরকে দেশীয় বিভিন্ন জাতের প্রায় বিলুপ্ত হওয়া ফলের সাথে পরিচয় করে দেওয়া হয়।



More News Of This Category
© All rights reserved © 2020 banglahost
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin